চট্টগ্রামে বিএনপির মহাসমাবেশ স্থগিত

অবাধ নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিএনপি ঘোষিত চট্টগ্রামের মহাসমাবেশ স্থগিত করা হয়েছে। শনিবার (১৩ ফেব্রুয়ারি) এ সমাবেশ হওয়ার কথা ছিল।

- Advertisement -

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের প্রেস সেক্রেটারি সুজন মাহমুদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। আগামী ২০ থেকে ২৩ ফেব্রুয়ারির মধ্যে নতুন তারিখ জানানো হবে বলে জানা গেছে।

- Advertisement -google news follower

তিনি বলেন, আগামী ১৩ ফেব্রুয়ারি শনিবারে অনুষ্ঠেয় চট্টগ্রাম মহানগরের বিভাগীয় মহাসমাবেশ এবং চট্টগ্রাম অভিমুখের রোডমার্চটি পেছানো হয়েছে। আগামী ২০ থেকে ২৩ ফেব্রুয়ারির মধ্য পরবর্তী নতুন তারিখ নির্ধারণ করা হবে। তবে, বরিশাল, খুলনা, রাজশাহী, ঢাকা উত্তর এবং দক্ষিণের ঘোষিত সমাবেশ নির্ধারিত দিনেই হবে।

গত ৫ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন বিএনপির পরাজিত ৬ মেয়র প্রার্থী। তারা ওইদিন ঘোষণা দেন দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবিতে ৬সিটি করপোরেশন এলাকায় ৬টি সমাবেশ করবেন। ঘোষিত সেই সমাবেশের প্রথমটি ১৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে হওয়ার কথা ছিল।

- Advertisement -islamibank

কিন্তু গত ৯ ফেব্রুয়ারি জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের এক সভায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্ত হয়। এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিএনপির স্থায়ী কমিটির নেতারা গুলশানে সংবাদসম্মেলন করে ১৩ ও ১৪ ফেব্রুয়ারি বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন। এ কর্মসূচির কারণেই চট্টগ্রামের সমাবেশ স্থগিত করা হলো।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM