ভ্যাট প্রদান ও গ্রহণে স্বচ্ছতা আনাই লক্ষ্য: আকবর হোসেন

অনলাইনে ভ্যাট নিবন্ধন, ভ্যাট রিটার্ন দাখিল এবং ইলেকট্রনিক ফিসকাল ডিভাইসকে (ইএফডি) জনপ্রিয় করতে নগরের সদরঘাট ভ্যাট অফিসের সামনে শুরু হয়েছে ভ্যাট মেলা।

- Advertisement -

বুধবার (১০ ফেব্রুয়ারি) সকালে কাস্টমস ও ভ্যাট অডিট ভবনে চট্টগ্রাম বিভাগের কার্যক্রম শুরু হয়। কার্যক্রমের উদ্বোধন করেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার মো. আকবর হোসেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, ভ্যাট নিবন্ধন ও অনলাইনে রিটার্ন দাখিল করতে ব্যবসায়ীরা যাতে কোনো হয়রানির শিকার না হন এবং ইএফডিকে জনপ্রিয় করার লক্ষ্যেই এ মেলার আয়োজন করা হয়েছে।

ভ্যাট প্রদান ও গ্রহণে স্বচ্ছতা আনতে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে পাওয়া ১২০টি ইএফডি ইতোমধ্যে চট্টগ্রাম অঞ্চলে স্থাপন করা হয়েছে। চলতি মাসের মধ্যেই আরও ৪০০টি ইএফডি মেশিন স্থাপন করা হবে।— যোগ করেন তিনি।

- Advertisement -islamibank

বিভাগীয় কর্মকর্তা ও উপ-কমিশনার মো. শাহীনুর কবির পাভেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জয়নিউজ সম্পাদক ও চেম্বার পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, কাস্টম এক্সাইজের রাজস্ব কর্মকর্তা ও বাংলাদেশ ডিউবল এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা আবু হেনা মোস্তফা কামাল টুটুল।

প্রসঙ্গত, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের অধীন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আগ্রাবাদ, চান্দগাঁও, রাঙামাটি, খাগড়াছড়ি, পটিয়া, কক্সবাজার ও বান্দরবান বিভাগে এ মেলা হবে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM