বাড়ি থেকে তুলে নিয়ে টাকা আদায়, ৬ পুলিশ কারাগারে

0

আনোয়ারা উপজেলার পূর্ব বৈরাগ এলাকায় আব্দুল মান্নান নামে এক ব্যক্তিকে গভীর রাতে বাড়ি থেকে তুলে নিয়ে ১ লাখ ৮০ হাজার ৫০০ টাকা আদায়ের অভিযোগের মামলায় ৬ পুলিশ সদস্য গ্রেফতার হয়েছেন।

অভিযুক্তরা হলেন— চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) এসএএফ শাখায় কর্মরত কনস্টেবল মো. মাসুদ, মো. আব্দুল নবী, এসকান্দর হোসেন, মো. মনিরুল ইসলাম, মো. শাকিল খান ও মোর্শেদ বিল্লাহ।

গতকাল রোববার ওই ৬ পুলিশ সদস্যকে নগরের এ কে খান এলাকা থেকে আনোয়ারা থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশের যৌথ দল গ্রেফতার করে। একইদিন তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

এ ঘটনায় দায়ের করা মামলার বাদী আব্দুল মান্নান ও পুলিশের একাধিক সূত্র সোমবার (৮ ফেব্রুয়ারি) এসব বিষয় জয়নিউজকে নিশ্চিত করেছেন।

জানতে চাইলে আনোয়ারা থানার ওসি এসএম দিদারুল ইসলাম সিকদার বলেন, ‘এ ধরনের একটি অভিযোগ শুনেছি, বিস্তারিত জানি না।’

আনোয়ারা থানায় দায়ের করা মামলা সূত্রে জানা গেছে, ‘গত ৩ ফেব্রুয়ারি রাত ২টার দিকে চারটি মোটরসাইকেল নিয়ে ৮ জন ব্যক্তি তার বাড়িতে যায় এবং ডিবি পুলিশ পরিচয়ে তাকে তুলে নেয়।

এরপর পটিয়ার ভেল্লাপাড়া সেতুর পূর্ব পাশে কৈয়গ্রাম রাস্তার মাথার একটি দোকানে নিয়ে যাওয়া হয়। এরপর অভিযুক্তকে আব্দুল মান্নানকে জানায়, তার নামে ডিবিতে অভিযোগ আছে। অভিযোগ থেকে নাম কাটাতে হলে ১০ লাখ টাকা লাগবে। এ সময় আত্মীয়-স্বজনকে ফোন দিয়ে টাকা এনে দিতে বলা হয় মান্নানকে।

দর কষাকষির পর অবশেষে ১ লাখ ৮০ হাজার ৫০০ টাকা এনে দিলে ভোর ৫টার দিকে মান্নানকে ছেড়ে দিয়ে পটিয়ার দিকে চলে যায় অভিযুক্তরা। উক্ত আটজনের মধ্যে একজনের জ্যাকেটে ডিবি লেখা ছিল।’

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...