মৃত্যুহীন দিনে চট্টগ্রামে করোনা শনাক্ত ৬৮ জন

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে কেউ মারা যায়নি। তবে এ সময়ে শনাক্ত হয়েছেন ৬৮ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৪২৩ জন।

- Advertisement -

শনিবার (৬ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে জানা যায়, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৫টি ল্যাবে ১ হাজার ২৯৩টি নমুনা পরীক্ষা করা হয়।

- Advertisement -google news follower

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৪০টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৫৯টি, চট্টগ্রাম মেডিমেল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে চবি ল্যাবে ১৭ জন, বিআইটিআইডি ল্যাবে ৩৬ জন, চমেক ল্যাবে ৩ জন শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনায় ১২ জনের করোনা পজিটিভ হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনায় কারো শরীরে করোনা শনাক্ত হয়নি। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৯টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনার অস্তিত্ব মেলেনি।

- Advertisement -islamibank

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৬৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ২৯৩টি। আক্রান্তদের মধ্যে নগরে ৫২ জন এবং উপজেলায় ১৬ জন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM