ইন্টারপোল প্রধান নিখোঁজ

পুলিশের আন্তর্জাতিক সংস্থা ইন্টারপোলের প্রধান মেং হোয়াওয়েই চীনে নিখোঁজ হয়েছেন। ফ্রান্সভিত্তিক এই সংস্থাটির প্রধান এক সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছেন। এ ব্যাপারে তদন্ত শুরু করেছে ফ্রান্স।

- Advertisement -

বিবিসি বলছে, গত ২৫ সেপ্টেম্বর মেং লিঁও শহরে ইন্টারপোলের সদর দপ্তর থেকে চীনের উদ্দেশে রওনা হওয়ার পর থেকে তার কোনো খোঁজ পাননি পরিবারের সদস্যরা।

- Advertisement -google news follower

এদিকে ফ্রান্সে ইন্টারপোল প্রধানের নিখোঁজের তদন্তে সংশ্লিষ্ট একটি সূত্রের বরাত দিয়ে এএফপি জানিয়েছে, তিনি এই দেশ থেকে নিখোঁজ হননি। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় মেং বিষয়ে চীনা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে। ইন্টারপোলের প্রধানের নিখোঁজের ঘটনায় বিস্মিত এবং তার স্ত্রীর নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন ফ্রান্স।

অন্যদিকে হংকং ভিত্তিক গণমাধ্যম ‘দ্য সাউথ চায়না মর্নিং পোস্ট’ জানিয়েছে, গত সপ্তাহে ৬৪ বছর বয়সী মেং চীনে ল্যান্ড করার পর জিজ্ঞাসাবাদের জন্য তাকে তুলে নেয় দেশটির শৃঙ্খলা কর্তৃপক্ষ। তার বিরুদ্ধে তদন্ত করছে চীনা শৃঙ্খলা কর্তৃপক্ষ। তবে কেন তার বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে এবং তাকে কোথা থেকে তুলে নেওয়া হয় তা স্পষ্ট নয়।

- Advertisement -islamibank

২০১৬ সালের নভেম্বরে ইন্টারপোলের প্রেসিডেন্ট নির্বাচিত হন মেং। ২০২০ সাল পর্যন্ত মেয়াদ ছিল তার। এর আগে তিনি চীনের জননিরাপত্তা বিভাগের উপমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM