গণতন্ত্রের স্বার্থে শক্তিশালী বিরোধীদল প্রয়োজন: প্রধানমন্ত্রী

0

গণতন্ত্রের স্বার্থে শক্তিশালী বিরোধীদল প্রয়োজন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (৩১ জানুয়ারি) সকালে জাতীয় সংসদে ‘মুজিববর্ষের কার্যক্রম’ এবং ‘মুজিববর্ষ ওয়েবসাইট’ উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এসময় দেশের বিরোধীদলগুলো নেতৃত্ব সংকটে মানুষের আস্থা বিশ্বাস অর্জন করতে পারেনি বলেও জানান তিনি। তিনি বলেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংসদের ভূমিকা অনস্বীকার্য।

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ইতিহাসকে কেউ মুছে ফেলতে পারে না। স্বাধীন দেশের জন্য যা যা করার সবই করে গিয়েছিলেন জাতির পিতা।

এ ওয়েবসাইটে পূর্ব পাকিস্তান আমল থেকে শুরু করে মৃত্যু অবধি জাতির জনকের বিভিন্ন ভাষণের দৃশ্যপট ও অডিও সংকলন সন্নিবেশ করা হয়েছে। জাতীয় সংসদের শপথ কক্ষে একাদশ জাতীয় সংসদ কর্তৃক গৃহীত ‘মুজিববর্ষের কার্যক্রম’এবং ‘মুজিববর্ষ ওয়েবসাইট’ ২০২০-২০২১ এর কার্যক্রম উদ্বোধন করেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ অনুষ্ঠানের মধ্যেই জাতির পিতা শেখ মুজিবুর রহমানের অডিও ভাষণের ডিজিটাল সংকলন উন্মোচন করা হয়। এ ওয়েবসাইটে একযোগে পূর্ব পাকিস্তান আমল থেকে শুরু করে মৃত্যু অবধি বঙ্গবন্ধুর নানাবিধ অনুষ্ঠানের ভাষণের অডিও ও ভিজুয়াল সন্নিবেশ করা হয়েছে।

অনুষ্ঠান শেষে স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীকে নিয়ে জাতীয় সংসদের সংস্কার করা গ্রন্থাগার পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...