নিজ দলের হাইকমান্ডকে কাদের মির্জার ‘আল্টিমেটাম’

0

নিজ দলের হাইকমান্ডকে এবার ১ মাসের আল্টিমেটাম দিলেন ‘সত্যবচনের’ কারণে আলোচিত নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা।

তার দাবি, এই সময়ের মধ্যে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীকে দল থেকে বহিষ্কার করতে হবে।

একটি জাতীয় দৈনিকের সঙ্গে আলাপকালে কাদের মির্জা বলেন, হাইকমান্ডের অনুরোধে আমি অবস্থান ধর্মঘট স্থগিত করেছি। একই কারণে কোম্পানীগঞ্জে হরতাল ডেকেও তা প্রত্যাহার করে নিয়েছি। এমনকি ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে আমার যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, শেষ মুহূর্তে তাও বাতিল করা হয়েছে। তাদের অনুরোধ আমি রেখেছি, এবার আমার দাবিও তাদেরকে মানতে হবে।

নিজের দাবি সম্পর্কে মির্জা কাদের বলেন, নোয়াখালীতে অপরাজনীতি বন্ধ করতে হবে। একরামুল করিম চৌধুরীকে পদ থেকে সরিয়ে দিয়ে নতুন করে জেলা আওয়ামী লীগের কমিটি গঠন করতে হবে। রাজনীতির নামে টেন্ডারবাজি-চাঁদাবাজি বন্ধ করতে হবে। যদি এসব দাবি না মানা হয়, তাহলে আবারও আন্দোলন শুরু করবো। কথা দিচ্ছি, নাকে দম থাকা পর্যন্ত আমি থামবো না।

প্রসঙ্গত, কিছুদিন আগে একরামুল করিম চৌধুরী তার ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে লাইভে এসে ২৭ সেকেন্ডের ভিডিওতে কথা বলেন। এতে তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ‘রাজাকার পরিবারের সন্তান’ বলে মন্তব্য করেন। সমালোচনা করেন তার ভাই কাদের মির্জারও। সেইসঙ্গে এসব নিয়ে আগামীতে আরো কথা বলার ‘হুমকি’ দেন তিনি।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...