চট্টগ্রামে করোনা: মৃত্যু আছে, ফের বেড়েছে আক্রান্ত

শীত শুরু হতেই চট্টগ্রামে হু হু করে বাড়তে থাকে করোনা আক্রান্ত। এর সঙ্গে আনুপাতিক হারে মৃত্যুর সংখ্যাও বেড়ে যায়। সাম্প্রতিক সময়ে গত শনিবার সর্বনিম্ন ৩৮ জন আক্রান্ত হয়। কিন্তু গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ফের বেড়েছে। এদিন এক হাজার ১৩৩টি নমুনা পরীক্ষার বিপরীতে আক্রান্ত হয়েছে ৯২ জন। যা একদিনের ব্যবধানে দেড়গুণ বেশি। এনিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত ৩২ হাজার ৬৭০ জন। এই সময়ে করোনায় মারাও গেছেন আরো একজন রোগী।

- Advertisement -

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে এদিন নমুনা পরীক্ষা করা হয়।

- Advertisement -google news follower

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৯টি নমুনা পরীক্ষায় ২০ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৯৪টি নমুনা পরীক্ষায় ৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৬১টি নমুনা পরীক্ষায় ২৬ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১২টি নমুনা পরীক্ষায় ৫ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১২টি নমুনা পরীক্ষায় ৬ জন করোনা রোগী পাওয়া গেছে।

- Advertisement -islamibank

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষায় ১০ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৬টি নমুনা পরীক্ষায় ১৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষায় একজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭১টি নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনার অস্তিত্ব মিলেনি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৮৮ জন এবং উপজেলায় ৪ জন।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM