চট্টগ্রামে করোনায় মৃত্যু নেই, তবে শনাক্ত আছে

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে কেউ মারা যায়নি। তবে একইসময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৫৩ জন। আক্রান্তদের মধ্যে নগরে ৪০ জন এবং উপজেলায় ১৩ জন। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৫৪০ জন।

- Advertisement -

শনিবার (২৩ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১২৩টি নমুনা পরীক্ষা করা হয়।

- Advertisement -google news follower

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৪টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫০৭টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৭০টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪৭টি নমুনা পরীক্ষা করা হয়।

পরীক্ষায় চবি ল্যাবে ২০ জন, বিআইটিআইডি ল্যাবে ১৩ জন, চমেক ল্যাবে ৭ জন এবং সিভাসু ল্যাবে ২ জন প্রাণঘাতি এ ভাইরাতে আক্রান্ত হয়েছেন।

- Advertisement -islamibank

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬০টি নমুনায় ৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৬টি নমুনায় ৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৩টি নমুনায় ২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনো নমুনা পরীক্ষা হয়নি। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার ৫৩ জনো করোনা পজিটিভ এসেছে। এ সময়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১২৩টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪০ জন এবং উপজেলায় ১৩ জন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM