সাড়ে ৮ মাসে করোনায় সর্বনিম্ন মৃত্যু, শনাক্ত ৬৫৬

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও আটজনের মৃত্যু হয়েছে, যা গত সাড়ে আট মাসের মধ্যে সবচেয়ে কম। সবশেষ গত বছরের ৯ মে করোনায় আটজনের মৃত্যুর খবর এসেছিল। এতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৭ হাজার ৯৫০ জনে।

- Advertisement -

একইসময়ে শনাক্ত হয়েছে আরও ৬৫৬ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৯ হাজার ৬৮৭ জনে।

- Advertisement -google news follower

বুধবার (২০ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টার এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি ১৯৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৪১০টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩৫ লাখ ৬৬৭টি।

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ২৬ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৫ দশমিক ১৩ শতাংশ। নতুন যে ৮ জন মারা গেছেন তারা সবাই পুরুষ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

- Advertisement -islamibank

এদিকে করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৬১৭ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৭৪ হাজার ৪৭২ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৮ শতাংশ।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM