বাইডেন প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশি জাইন

নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনে গুরুত্বপূর্ণ পদ পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভুত মার্কিন নাগরিক জাইন সিদ্দিক। বুধবার (১৩ জানুয়ারি) হোয়াইট হাউজের ডেপুটি চিফ অব স্টাফের জ্যেষ্ঠ উপদেষ্টা হিসেবে তার নাম ঘোষণা করা হয়।

- Advertisement -

এর মধ্যদিয়ে তিনিই হতে যাচ্ছে প্রথম কোনো বাংলাদেশি-আমেরিকান যিনি হোয়াইট হাউজে এমন গুরুত্বপূর্ণ পদে অসীন হবেন। অবশ্য জো বাইডেন আগেই বলেছিলেন যে তিনি তার প্রশাসন বৈচিত্রপূর্ণ করবেন। তারই অংশ হিসেবে জাইনকে যথাযথ মর্যাদা দেওয়া হলো।

- Advertisement -google news follower

জাইন সিদ্দিক বাংলাদেশি বংশোদ্ভুত হলেও বড় হয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রে। পড়াশুনা করেছেন প্রিন্সটন বিশ্ববিদ্যালয় ও ইয়েল ল’ স্কুলে।

বাইডেন-হ্যারিস ট্রান্সিশনের অভ্যন্তরীণ ও অর্থনৈতিক দলের চিফ অব স্টাফ হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন জাইন। এছাড়া তিনি নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের ২০২০ সালের নির্বাচন বিষয়ক বিতর্ক প্রস্তুতি দলেরও সদস্য ছিলেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM