ঢাকা-ম‌্যানচেস্টারসহ ৪ রুটে বিমানের ফ্লাইট বন্ধ

করোনাভাইরাসের প্রভাবে যুক্তরাজ্যের ম্যানচেস্টার, সৌদি আরবের মদিনা, নেপালের কাঠমান্ডু ও কুয়েতে বিমানের সব ধরনের ফ্লাইট ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে।

- Advertisement -

বুধবার (১৩ জানুয়ারি) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ডিজিএম তাহেরা খন্দকার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

- Advertisement -google news follower

তাহেরা খন্দকার বলেন, করোনার কারণে এসব রুটে বিমান চলাচল বন্ধ হওয়ার পর আর চালু হয়নি। এখন আবারও নতুন করে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ফ্লাইট আবার চালু হবে। ফলে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এসব রুটে ফ্লাইট চালুর তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।

এর আগে করোনাভাইরাসের কারণে গত বছরের ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সবদেশের সঙ্গে এবং অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধ করে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ (বেবিচক)। এরপর চীন ছাড়া সবদেশের সঙ্গে ৭ এপ্রিল পর্যন্ত বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়।

- Advertisement -islamibank

এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে পর্যায়ক্রমে ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে, ৩০ মে এবং ১৫ জুন পর্যন্ত বাড়ানো হয়। ১৬ জুন থেকে প্রথমবারের মতো ঢাকা থেকে লন্ডন এবং কাতার রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM