মৃত্যুহীন দিনে চট্টগ্রামে করোনা আক্রান্ত ১০৫

চট্টগ্রামে শীতের শুরু থেকেই বাড়ছে করোনা রোগী। সেইসঙ্গে আক্রান্তের হার অনুপাতে মৃত্যুর সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরো ১০৫ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০ হাজার ৪৪৪ জনে। তবে এদিন করোনায় কেউ মৃত্যুবরণ করেননি।

- Advertisement -

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে ১ হাজার ৫৮২টি  নমুনা পরীক্ষা করা হয়।

- Advertisement -google news follower

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৬৫টি নমুনা পরীক্ষায় ১৫ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে  ৩৬৩টি নমুনা পরীক্ষায় ১০ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৪ টি নমুনা পরীক্ষায় ১৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৭ টি নমুনা পরীক্ষায় ২১ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৬টি নমুনা পরীক্ষায় ১৬ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়।

- Advertisement -islamibank

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৯ টি নমুনা পরীক্ষায় ১৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৬১টি নমুনা পরীক্ষায় ১২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয় নি।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৩৬টি নমুনা পরীক্ষায় ১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯৩ জন জন এবং উপজেলায় ১২ জন

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM