চট্টগ্রামে শীতের করোনায় মৃত্যু বাড়ছেই

চট্টগ্রামে শীতের প্রকোপে করোনা আক্রান্ত রোগীর মৃত্যু সংখ্যা এখন প্রতিদিনই বাড়ছে। তাই করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে সবাইকে, এমনটাই বলছেন বিশেষজ্ঞরা। গত ২৪ ঘণ্টায়ও করোনায় মারা গেছেন আরো দুইজন রোগী।

- Advertisement -

এদিন ১হাজার ৮৩৪টি নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছেন আরো ১২৪ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ২১৪ জন।

- Advertisement -google news follower

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৬৯টি নমুনা পরীক্ষায় ১৮ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে  ৩৪৪টি নমুনা পরীক্ষায় ৬ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

- Advertisement -islamibank

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৬টি নমুনা পরীক্ষায় ১৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৭৫টি নমুনা পরীক্ষায় ৩৯ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৪টি নমুনা পরীক্ষায় ৭ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৩টি নমুনা পরীক্ষায় ১৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৯টি নমুনা পরীক্ষায় ৬ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১৬টি নমুনা পরীক্ষায় ১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৮টি নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনা অস্তিত্ব মেলেনি।

গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১০৫ জন জন এবং উপজেলায় ১৯ জন

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM