আল্লামা শফীর মৃত্যু ‘অস্বাভাবিক’, দাবি পরিবারের

0

হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুকে ‘অস্বাভাবিক’ বলে মনে করছে তাঁর পরিবার।

আহমদ শফীর মৃত্যুর ‘রহস্য’ বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে উদঘাটন করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তার ছেলে মাওলানা ইউসুফ বিন আহমদ শফী আল-মাদানি।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত হেফাজতে ইসলাম বাংলাদেশের সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে শফীপুত্রের তুলে ধরা চারটি দাবি হলো— বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে আহমদ শফীর অস্বাভাবিক মৃত্যুর রহস্য উদঘাটন করে এর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শান্তির ব্যবস্থা করতে হবে; পরিবারের পক্ষ থেকে দায়ের করা মামলা তদন্ত করে অবিলম্বে প্রকৃত দোষীদের চিহ্নিত করে গ্রেপ্তার করতে হবে; আহমদ শফীর পরিবারের সদস্য ও তার অনুসারীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, যারা মামলা তুলে নেওয়ার হুমকি-ধমকি দিচ্ছে তাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে হবে; এবং আহমদ শফীর রেখে যাওয়া সব দ্বীনী ও সামাজিক অঙ্গনগুলো থেকে বিরোধীদের অপসারণ করতে হবে।

সংবাদ সম্মেলনে মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মাঈনউদ্দীন রুহীসহ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর রাজধানীর আসগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ্ আহমদ শফীর মৃত্যু হয়। তাঁর মৃত্যুকে অস্বাভাবিক দাবি করে দলটির যুগ্ম মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হকসহ ৩৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

তবে হেফাজতের বর্তমান আমির জুনায়েদ বাবুনগরী আল্লামা শফীর স্বাভাবিক মৃত্যু হয়েছে এবং তাঁর ওপর কোনো নির্যাতন করা হয়নি দাবি করে মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...