শক ওয়েব থেরাপিতে মিলবে ব্যথা থেকে মুক্তি

প্রথমবারের মতো চট্টগ্রামে মাস্কোলোস্কলেটার চিকিৎসায় সর্বাধুনিক ‘শক ওয়েব থেরাপি’ সেবা নিয়ে এলো চট্টগ্রাম পেইন প্যারালাইসিস পিজিওথেরাপি এন্ড রিহ্যাবিলিটেশন সেন্টার (সিপিআরসি)।

- Advertisement -

সোমবার (২৮ ডিসেম্বর) দুপুরে নগরের জিইসির সেন্টারটিতে এ সেবার উদ্বোধন করেন বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ) সম্পাদক মিজানুর রহমান মজুমদার।

- Advertisement -google news follower

এসময় মিজানুর রহমান বলেন, করোনাকালীন সময়ে মানুষ নানা জটিল রোগে আক্রান্ত হচ্ছে। বর্তমানে মানুষের স্টোক ও আঘাতজনিত ঘটনাও বেশি দেখা যাচ্ছে। এর ফলে মানুষ অনেক সময় অঙ্গ-প্রতঙ্গের কার্যক্ষমতা হারিয়ে ফেলছেন। আর এসব রোগীকে স্বাভাবিক জীবনে ফেরাতে থেরাপি চিকিৎসা একটি কর্যকরী উপায় যা বিশ্বে এখন স্বীকৃত। এ সেন্টারটির যে সর্বাধুনিক ‘শক ওয়েব থেরাপি’ সেবা নিয়ে এসেছে তা আরো কর্যকরী ভূমিকা পালন করবে রোগীদের স্বাভাবিক জীবনে ফেরাতে।

চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের নিউরো ডিস্যাবিলিটি রিহ্যাব ও স্পোর্টস ফিজিওথেরাপি বিশেষজ্ঞ মো. কামরুজ্জামানের (পিটি) তত্ত্বাবধানে এ থেরাপি চালু করা হয়েছে সেন্টারটিতে।

- Advertisement -islamibank

মো. কামরুজ্জামান বলেন, চট্টগ্রামে সেন্টারটিতে সংযুক্ত সর্বাধুনিক শক ওয়েব থেরাপিতে রোগীরা জটিল ব্যথা যেমন হাঁটু ব্যথা, ফ্রোজেন ফোল্ডার, হিল স্পার, টেন্ডিনাইটিস, কক্সিডাইনাসহ খেলাধুলায় আঘাতজনিত সমস্যা এবং ইরেক্টাইল ডিস ফাংশন থেকে অতি অল্প সময়ের মধ্যে মুক্তি পাবেন । স্বল্প খরচে এ সেবাটি সকলে পাবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনএ প্রকাশক জাকির হোসেন, চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কাশেম বাবলু এবং দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা এনামুল হক চৌধুরী।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM