জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের ‘জনগণের পুলিশ’ হতে চাই

বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের ‘জনগণের পুলিশ’ হতে চাই।

- Advertisement -

রোববার (২৭ ডিসেম্বর) দুপুরে রাজশাহী জেলা পুলিশ লাইন্সে রাজশাহী রেঞ্জ ও মেট্রোপলিটন (আরএমপি) এবং অন্যান্য ইউনিটের প্রায় তিন হাজার পুলিশ অফিসার ও ফোর্সের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

- Advertisement -google news follower

তিনি বলেন, পুলিশের চাকরি করতে হবে ভালবেসে, চাকরিতে ‘প্রাইড’ নিয়ে আসতে হবে, যাতে আমাদের সন্তানরা গর্ব করে বলতে পারে আমার বাবা পুলিশ ছিলেন, আমার মা প‌ু‌লিশ ছি‌লেন। আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের ‘জনগণের পুলিশ’ হতে চাই।

তিনি বলেন, মানুষ বিপদে পড়ে পুলিশের কাছে আসে। তাদের সাথে খারাপ ব্যবহার করার লাইসেন্স কে দিয়েছে? নিজেদের আচরণে পরিবর্তন আনতে হবে। মানুষকে ভালবাসতে হবে, তাদের সাথে ভাল আচরণ করতে হবে। মানুষকে ভালোবাসলে তাদের ভালোবাসা পাওয়া যায়। করোনাকালে আমরা এর প্রমাণও দেখেছি।

- Advertisement -islamibank

পুলিশ প্রধান বলেন, একজন পুলিশ সুপার হতে পারেন একজন ‘চেঞ্জ মেকার’, প্রত্যেক পুলিশ সদস্য হতে পারেন এক একজন ‘চেঞ্জ এজেন্ট’।

জা‌তিগঠনমূলক কাজে পুলিশের সু‌যো‌গের কথা উল্লেখ করে তিনি বলেন, আপনাদের দেশের জন্য, সমাজের জন্য, নিজের পরিবারের জন্য পরিবর্তন নিয়ে আসতে হবে। আমরা ভালো কাজে ‘বেস্ট অব দি বেস্ট’ হতে চাই।

আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে গত ১০ বছরে দেশের অভূতপূর্ব উন্নয়নের সঙ্গে সঙ্গ‌তি রে‌খে বাংলাদেশ পুলিশের অনেক সমস্যার সমাধান হয়েছে।

‘পুলিশের আধুনিকায়নের উদ্যোগ চলমান আছে। জনগণ‌কে উন্নত সেবা প্রদান কর‌তে পুলিশ সদস্যদের দায়িত্ব পালন আরামদায়ক করার জন্য আমরা আধুনিক অপারেশনাল গিয়ার চালু করেছি। লং ব্যারেলের পরিবর্তে শর্ট ব্যারেলের অস্ত্র চালু করা হয়েছে। এ স‌বের মূল লক্ষ্য হলো, মানুষকে উন্নত সেবা প্রদান।’

বেনজীর আহমেদ বলেন, আমরা দুর্নীতিমুক্ত পুলিশ গড়ে তুলতে চাই। দুর্নীতি করলে পুলিশে থাকা যাবে না। দুর্নীতি করে কেউ বড়লোক হতে চাইলে তার জন্য পুলিশের চাকরি নয়।

বিট পুলিশিংয়ের গুরুত্বের কথা উল্লেখ করে আইজিপি বলেন, বিট পুলিশিংয়ের মাধ্যমে আমরা দেশের জনগণের দোরগোড়ায় পৌঁছাতে চাই।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM