চট্টগ্রামে করোনায় মৃত্যু আছে, আক্রান্তও বেড়েছে

0

চট্টগ্রামে শীতের প্রকোপে করোনা আক্রান্ত রোগীর মৃত্যু সংখ্যা এখন প্রতিদিনই বাড়ছে। সাম্প্রতিক সময়ে করোনা আক্রান্তের সংখ্যা উঠানামা করলেও প্রতিদিন এক থেকে দুই জন রোগী মারা যাচ্ছে। যত শীত বাড়বে করোনা বিস্তার যে আরো বাড়বে তা সহজে অনুমেয়। তাই করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলা উপর কঠোর জোর দিতে হবে সবাইকে। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরো একজন রোগী।

গত ২৪ ঘণ্টায় ১হাজার ৫৫২টি নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছেন আরো ১৪৩ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৯১০ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪০৪ নমুনা পরীক্ষায় ২৮ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫০২ নমুনা পরীক্ষায় ৩১ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৮ নমুনা পরীক্ষায় ৩১ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪৫ নমুনা পরীক্ষায় ১১ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৫ নমুনা পরীক্ষায় ১৫ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়।

এছাড়া বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬৮ নমুনা পরীক্ষায় ২১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২১ নমুনা পরীক্ষায় ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৯ নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনা অস্তিত্ব মেলেনি।

গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩০ জন জন এবং উপজেলায় ১৩ জন

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...