প্রশ্ন কঠিন, বার কাউন্সিল পরীক্ষায় ৫ কেন্দ্রে ভাঙচুর

0

বাংলাদেশ বার কাউন্সিলের ‘আইনজীবী তালিকাভুক্তি’ পরীক্ষা চলাকালে পাঁচটি কেন্দ্রে ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় অন্তত ১৪ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, প্রশ্নপত্র কঠিন হয়েছে এমন অজুহাতে পরীক্ষা কেন্দ্রে ভাঙচুর চালিয়েছেন পরীক্ষায় অংশগ্রহণকারীরা। এ সময় প্রশ্ন ও উত্তরপত্র ছিঁড়ে কেন্দ্রে ছড়িয়ে দেওয়ার ঘটনাও ঘটে।

পুলিশ ও বার কাউন্সিল সূত্রে জানা গেছে, গতকাল শনিবার সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত এ পরীক্ষা হয়। মোট ৯টি কেন্দ্রে এই পরীক্ষা নেওয়া হয়। কিন্তু পরীক্ষা শুরু হওয়ার কিছুক্ষণ পরই ঢাকার মোহাম্মদপুর মহিলা কলেজ, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, মোহাম্মদপুর মডেল হাই স্কুল এন্ড কলেজ, মহানগর মহিলা কলেজ এবং সায়েন্স ল্যাবের বিসিএসআইআর হাইস্কুল কেন্দ্রে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে কেন্দ্রগুলোতে ভাঙচুর শুরু করেন পরীক্ষার্থীরা।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপির) তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার মৃত্যুঞ্জয় দে সজল জানান, মোহাম্মদপুরের তিনটি কেন্দ্রে পরীক্ষার্থীরা ভাঙচুর করেছেন। পরীক্ষা শুরুর ২০-২৫ মিনিটের মধ্যেই তারা কেন্দ্রের ভেতর হইচই শুরু করে দেন। এ সময় তারা অভিযোগ তোলেন, পরীক্ষার প্রশ্ন কঠিন হয়েছে। অনেক পরীক্ষার্থী কেন্দ্র থেকে উত্তরপত্র নিয়ে বেরিয়ে এসে ছিঁড়ে ফেলে দেন।

‘এক কেন্দ্রের পরীক্ষার্থী আরেক কেন্দ্রে গিয়ে এসব ঘটিয়েছেন, এমন অভিযোগও রয়েছে। এসব ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১৪ জনকে আটক করেছে পুলিশ। যাচাই–বাছাই করে যারা জড়িত, তাদের বিরুদ্ধে মামলা হবে।’

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...