চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত আরও ১২৪

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১২৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৬৭১ জন। একইসময়ে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে।

- Advertisement -

শুক্রবার (১৮ ডিসেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

- Advertisement -google news follower

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৮টি নমুনা পরীক্ষা করে ৫১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৪৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৩৩ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩১৯টি নমুনা পরীক্ষা করে ১২ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষা হয়। এতে পজিটিভ আসে ৪ জনের।

- Advertisement -islamibank

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬৬টি নমুনা পরীক্ষা করে ১৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষা করে ১০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

তবে এইদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা হয়নি। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৭৬টি নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনা শনাক্ত হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১২৪ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ২৭৮টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১০০ জন এবং উপজেলায় ২৪ জন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM