রয়েল বাংলা সুইট-তোফা ফুডকে জরিমানা

নগরের কোতোয়ালী এলাকার তোফা ফুড ও রয়েল বাংলা সুইটকে অস্বাস্থ‌্যকর প‌রিবেশে খাদ‌্যদ্রব‌্য প্রস্তুত ও সংরক্ষণের দায়ে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর।

- Advertisement -

বৃহস্পতিবার (১৭ ডি‌সেম্বর) ‌ডবলমু‌রিং ও কোতোয়ালী থানায় সকাল ১০টা হতে প‌রিচা‌লিত অ‌ভিযানে ৭ প্রতিষ্ঠানকে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইনে ‌৩ লাখ ৯৩ হাজার টাকা প্রশাস‌নিক জ‌রিমানা করা হয়েছে।

- Advertisement -google news follower

ভোক্তা অ‌ধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-প‌রিচালক মোহাম্মদ ফয়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা করেন।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, বাটা‌লি রোডের তোফা ফুডকে চরম অস্বাস্থ‌্যকর প‌রিবেশে খাদ‌্যদ্রব‌্য প্রস্তুত করায় দেড়লাখ টাকা জ‌রিমানা করে আগামী ৭ দিন পণ‌্য উৎপাদন বন্ধ রেখে কারখানা প‌রিচ্ছন্ন করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

এছাড়া এনায়েত বাজার মোড়ের রয়েল বাংলা সুইট হাউসকে মেয়াদোত্তীর্ণ রং ব‌্যবহার, নকল চে‌রি ব‌্যবহার, একই ফ্রিজে কাঁচা মাংসের সাথে অন‌্যান‌্য খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ করায় এবং মোড়কে উৎপাদন মেয়াদ না দেওয়ায় ২ লাখ টাকা জ‌রিমানা করে সতর্ক করা হয়।

অভিযানে ডবলমু‌রিং থানার মোগলটুলী এলাকায় মেয়া‌দোত্তীর্ণ ও মেয়াদবিহীন ঔষধ রাখায় প্রী‌তি ফা‌র্মেসি‌কে আট হাজার ও মিডপ‌য়েন্ট ফা‌র্মেসি‌কে একই অপরা‌ধে দশ হাজার টাকা জ‌রিমানা করা হয়। একই এলাকার জাহাঙ্গীর হোটেলকে জমানো পা‌নিতে কাপ-‌পি‌রিজ ধৌত করায় চার হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এছাড়া চৌমুহনী এলাকার হা‌নিফ হোটেলকে খাদ‌্যদ্রব‌্য নোংরা স্থা‌নে সংরক্ষণ করায় ৬ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়। মাওলানা হোটেলকে উৎপা‌দিত খাদ‌্যদ্রব্যের উপরে ‌হোটেল কর্মীদের জামা-কাপড় শুকানোয়, জমানো পারিতে বাসন-‌কোসন ধৌত করায় ১৫ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM