বিজয়পূর্ব সন্ধ্যায় শহীদদের স্মরণ করল বোধন

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে ‘আমাদের মুক্তিযুদ্ধ, আমাদের চেতনা’ শিরোনামে বিজয়পূর্ব সন্ধ্যায় মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণ করল বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম।

- Advertisement -

প্রতিবছর ১৫ ডিসেম্বর চেরাগি চত্বরে শহীদের স্মরণে এ অনুষ্ঠানের আয়োজন হলেও এবছর করোনা মহামারির কারণে তা সম্ভব হয়নি।

- Advertisement -google news follower

তাই অলাইনে ফেসবুক লাইভের মাধ্যমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিজয়ের আগের সন্ধ্যায় এ অনুষ্ঠানটি সাজানো হয় প্রদীপ প্রজ্জ্বলন, মুক্তিযুদ্ধের কথামালা, আবৃত্তি আর গান দিয়ে।

প্রণব চৌধুরীর সঞ্চালনায়  কথামালায় অংশ নেন মুক্তিযোদ্ধা ও আবৃত্তিশিল্পী ডালিয়া আহমেদ, মুক্তিযোদ্ধা পিনাকি দাশ, ভারতের আগরতলা থেকে  সাহিত্যিক ড. দেবব্রত দেব রায়, বোধনের প্রতিষ্ঠাতা অ্যাড. সুভাস চক্রবর্তী ও বোধন সভাপতি আবদুল হালিম দোভাষ।

- Advertisement -islamibank

আমন্ত্রিত আবৃত্তিশিল্পীদের মধ্যে অংশ নেন শুভ্রা বিশ্বাস, মাসকুর-এ-সাত্তার কল্লোল, শহিদুল ইসলাম নাজু, সুপ্রিয়া চৌধুরী ও বর্ষা চৌধুরী।

এছাড়া আবৃত্তি করেন বোধনের আবৃত্তিশিল্পী প্রবীর পাল, সায়রা শাহীদ, জয়শ্রী মজুমদার জয়া ও সেতার রুদ্র। সংগীত পরিবেশন করেন আরিফুন নেছা সিদ্দিকা ও দেবলীনা চৌধুরী। স্বরচিত কবিতা থেকে পাঠ করেন পহেলী দে, মোহিনী সংগীতা সিংহ ও রিফাত ফাতিমা তান্সি।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM