করোনায় একদিনে ৪০ মৃত্যু, তিন মাসে সর্বোচ্চ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪০ জনের মৃত্যু হয়েছে, যা গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ। সর্বশেষ ২১ সেপ্টেম্বর ৪০ জনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

- Advertisement -

৪০ মৃত্যু নিয়ে দেশে মোট করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ১২৯ জনে। এছাড়া নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ৮৭৭ জনের শরীরে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯৪ হাজার ২০৯ জনে পৌঁছেছে।

- Advertisement -google news follower

স্বাস্থ্য অধিদপ্তর থেকে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি ১৪০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৫৪টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩০ লাখ ৫ হাজার ৫১২টি।

- Advertisement -islamibank

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৮৫ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৬ দশমিক ৪৪ শতাংশ। নতুন যে ৪০ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৬ এবং নারী ১৪ জন। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৮৮৪ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ২৬ হাজার ৭২৯ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৩৫ শতাংশ।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM