পূর্ণ সূর্যগ্রহণ আজ দেখা যাবে না দেশে

পূর্ণ সূর্যগ্রহণ আজ সোমবার (১৪ ডিসেম্বর)। এদিন বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩৪ মিনিটে পূর্ণ সূর্যগ্রহণ শুরু হয়ে দিনগত রাত ১২টা ৫৩ মিনিটে শেষ হবে। তবে বাংলাদেশে এটি দেখা যাবে না।

- Advertisement -

গতকাল রোববার আবহাওয়া অধিদপ্তর জানায়, সূর্যগ্রহণটি শুরু হবে জর্জ টাউন থেকে উত্তর-পশ্চিম দিকে দক্ষিণ প্রশান্ত মহাসাগর এবং শেষ হবে সেন্ট হেলেনা, অ্যাসেনসিওন দ্বীপ এবং ত্রিস্তান দ্য কুনহা থেকে দক্ষিণ-পশ্চিম দিকে দক্ষিণ প্রশান্ত মহাসাগরে।

- Advertisement -google news follower

সূর্যগ্রহণটি শুরু হবে বাংলাদেশ সময় ১৯টা ৩৪ মিনিটে। কেন্দ্রীয় গ্রহণ শুরু হবে ২০টা ৩২ মিনিট ৪৮ সেকেন্ডে। সর্বোচ্চ গ্রহণ হবে ২২টা ১৩ মিনিট ৩০ সেকেন্ডে। কেন্দ্রীয় গ্রহণ শেষ হবে ২৩টা ৫৪ মিনিট ৬ সেকেন্ডে এবং সূর্যগ্রহণ শেষ হবে রাত ১২টা ৫৩ মিনিটে।

তবে বাংলাদেশ থেকে দেখা না গেলেও বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে দেখা যাবে সূর্যগ্রহণটি। দক্ষিণ আমেরিকা, দক্ষিণ আফ্রিকা এবং প্রশান্ত মহাসাগরের বিভিন্ন অঞ্চল থেকে এটি দেখা যাবে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM