‘অসহায় মানুষের পাশে দাঁড়ানো সকলের নৈতিক দায়িত্ব’

0

‘ঘুরে দাঁড়াবো আবার, সবার জন্য মানবাধিকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশে পালিত হয়েছে বিশ্ব মানবাধিকার দিবস। দিবসটি উপলক্ষে প্রতিবছরের মতো এবারও প্রতিটি জেলা-উপজেলায় দরিদ্র শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, চট্টগ্রাম বিভাগ।

এরই অংশ হিসে্বে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিকালে শাহ আমানত মাজার সংলগ্ন তনজিমুল মোছলেমীন এতিমখানা-মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী এবং নগরের বিভিন্ন এলাকার ছিন্নমূলসহ তিন শতাধিক অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র  ও মাস্ক বিতরণ করা হয়।

চট্টগ্রাম চেম্বার পরিচালক ও জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সিনিয়র সহসভাপতি এস এম আজিজ, সহসভাপতি সেলিম আফজল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শরীফ হোছাইন, সাংগঠনিক সম্পাদক আজিম উদ্দিন, রিতাব উদ্দিন বাবু, সালামত আলী, অর্পন ধর, ডা. ইমতিয়াজ, বখতিয়ার হোসেন, মনিরুল ইসলাম হিরু, শান্তি দেবী তংচংগ্যা, এইচ এম তানভীর, মো. সাহিদ এমরান, মো. সেলিম, মাসুদ পারভেজ, ইমরানুল ইসলাম ও শফি উল্লাহ।

এসময় বক্তারা বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়ানো সকলের নৈতিক দায়িত্ব। দরিদ্র অসহায় মানুষরা দেশ ও সমাজের অংশ। তাই  সমাজের বিত্তশালীসহ সকলের উচিত হৃদয়ের মানবতাবোধকে জাগ্রত করে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করা।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...