হাতের নাগালে সবজি-মাছ, সয়াবিনে অস্বস্তি

বাজারে গত সপ্তাহের মতো রয়েছে সবজি, মাছ ও মাংসের দাম। তবে প্রতি সপ্তাহে বাড়ছে ভোজ্যতেল সয়াবিনের দাম। বোতলজাত সয়াবিনে লিটার প্রতি দাম বেড়েছে ১৩ থেকে ১৫ টাকা।

- Advertisement -

শুক্রবার (১১ ডিসেম্বর) রিয়াজউদ্দিন বাজার, চকবাজার, কাজীর দেউড়ি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

- Advertisement -google news follower

বাজারে প্রতিকেজি বাঁধাকপি ৩০ টাকা, ফুলকপি ৩৫ থেকে ৪০ টাকা, সিম ৩০ থেকে ৪০ টাকা, বেগুন ৪০ থেকে ৫০ টাকা, করলার ৪০ থেকে ৫০ টাকায়, কাঁচা টমেটো বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা, বরবটি ৫০ থেকে ৬০ টাকায়, আলু ৩০ টাকা, কাঁচা মরিচ ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

এক সপ্তাহের ব্যবধানে বোতলজাত সয়াবিন লিটারে ১০ বেড়ে বিক্রি হচ্ছে বিক্রি হচ্ছে ১১২ থেকে ১১৫ টাকায়।

- Advertisement -islamibank

চালের বাজারে প্রতিকেজি পায়জাম ৪৭ থেকে ৪৮ টাকায়, মিনিকেট ৫৮ থেকে ৬০ টাকায়, চিনিগুড়া চাল ৯০ থেকে ৯৫ টাকায়।

গত সপ্তাহের মতো স্থিতিশীল রয়েছে মাছের। বাজারে প্রতিকেজি কাতাল ১২০ থেকে ১৩০ টাকা, রূপচাঁদা ৬০০ থেকে ৬৫০ টাকা, রুই  মাছ ১৮০ থেকে ২০০ টাকায়, ইলিশ ৬০০ থেকে ১২শ টাকায়, চিংড়ি ৫০০  টাকায়, তেলাপিয়া ১৪০ থেকে ১৬০ টাকায় বিক্রি হচ্ছে।

মাংসের বাজারে প্রতি কেজি প্রতি খাসির মাংস বিক্রি হচ্ছে ৭৮০ থেকে ৮০০ টাকায়, গরু মাংস ৫৫০ থেকে ৫৮০ টাকায়। এছাড়া বয়লার মুরগি প্রতিকেজি ১২০ টাকা, লেয়ার ২২০ থেকে ২৩০ টাকা এবং সোনালী মুরগি বিক্রি হচ্ছে ১৯০ থেকে ২০০ টাকায়।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM