শাহজালালে মাটির নিচে ২৫০ কেজি ওজনের বোমা

0

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে প্রায় ২৫০ কেজি ওজনের একটি বোমা উদ্ধার করা হয়েছে।

বুধবার (৯ ডিসেম্বর) সকালে বিমানবন্দর তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজে মাটি খননের সময় মাটির নিচে পরিত্যক্ত অবস্থায় বোমাটি উদ্ধার করা হয়।

ধারণা করা হচ্ছে, এটি ১৯৭১ সালের বোমা। পাকিস্তান হানাদার বাহিনীর সৈনিকরা ধ্বংসকাজে বিমানবন্দর এলাকায় এই বোমা ফেলেছিল। কিন্তু বোমাটি কোনো কারণে বিস্ফোরিত হয়নি।

উদ্ধার হওয়া বোমাটি বাংলাদেশ বিমান বাহিনীর বোমা ডিসপোজাল বিশেষজ্ঞ দলের হেফাজতে রয়েছে। বোমাটি নিষ্ক্রিয় করতে ময়মনসিংহের রসুলপুর রেঞ্জে নিয়ে যাওয়া হয়েছে।

এ ব্যাপারে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (সিভিল এভিয়েশন) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান বলেন, সকাল সাড়ে ৮টায় বিমানবন্দরের তৃতীয় টার্মিনালে নির্মাণকর্মীরা মাটি খননের সময় মাটির নিচে একটি বড় সিলিন্ডারের মতো বস্তু দেখতে পান। নির্মাণকর্মীরা এ খবর জানালে ঘটনাস্থল পরিদর্শন করা হয়।

তিনি জানান, বিষয়টি বিমান বাহিনীর বোমা ডিসপোজাল বিশেষজ্ঞদলকে জানানো হয়। তারা ঘটনাস্থলে এসে বোমটি নিষ্ক্রিয় করার জন্য বিমান বাহিনীর রসুলপুর ফায়ারিং ইউনিটে নিয়ে যান।

চেয়ারম্যান আরও বলেন, বিমানবন্দর এলাকা থেকে উদ্ধার হওয়া বোমাটি ১৯৭১ সালে ধ্বংস কাজে পাক হানাদার বাহিনী ফেলেছিল বলে ধারণা করা হচ্ছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...