বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরে জড়িত ৪ মাদ্রাসাছাত্র গ্রেফতার

0

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের জড়িত চার মাদ্রাসাছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৬ ডিসেম্বর) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এ তথ্য জানান। গ্রেফতার হওয়ারা হলেন- আবু বক্কর, নাহিদ, আলামিন, ইউসুফ। তারা সবাই ইবনে মাকসুদুল মাদ্রাসার ছাত্র।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সিসিটিভি ফুটেজ দেখে দুজনকে শনাক্তের পর তাদের জিজ্ঞাসাবাদে আরও দুজনকে গ্রেপ্তার করা হয়। তারা সবাই শহরের পাশে ইবনে মাকসুদুল নামে একটি মাদ্রাসার শিক্ষার্থী। ভাস্কর্য ভাঙায় উস্কানিদাতাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন করতে দেয়া হবে না বলে হেফাজতের নেতারা হুঁশিয়ার করে দিয়েছেন। বিষয়টি আপনারা কীভাবে দেখছেন-জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের দল আওয়ামী লীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক তিনি তার বক্তব্যে স্পষ্ট করেছেন। আমি ও আমরা যারা শান্তিরক্ষায় নিয়োজিত আছি, আমরা এইটুকু বলতে পারি- কোনো ধরনের অরাজকতা বাংলাদেশে করতে দেব না। অরাজকতা বলেন, ভাঙচুর বলেন, কোনো রকম অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে দেব না।

গত শুক্রবার রাতে দুর্বৃত্তরা বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্যের হাত ও মুখের কিছু অংশ ভেঙে ফেলে। বিষয়টি জানাজানির পর পুরো শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। প্রতিবাদে কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন স্থানে আজ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...