১ সপ্তাহের মধ্যে ভাস্কর্যের সমাধান: ধর্ম প্রতিমন্ত্রী

সময় যত গড়াচ্ছে, ভাস্কর্য নিয়ে বিতর্ক ততই বাড়ছে। হেফাজতে ইসলামসহ অন্যান্য ধর্মীয় সংগঠনের নেতারা এর বিরুদ্ধে ফতোয়া দিয়ে তাদের অবস্থান স্পষ্ট করেছেন।

- Advertisement -

অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগসহ বিভিন্ন বামপন্থী দল ঘোষণা দিয়েছেন, ভাস্কর্য নির্মাণ থেকে কোনোভাবেই সরে আসা হবে না। তবে এই সঙ্কটের সমাধান খুব দ্রুতই আসবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

- Advertisement -google news follower

শনিবার (৫ ডিসেম্বর) জামালপুর সার্কিট হাউসে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পর ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ভাস্কর্য নিয়ে যে সঙ্কটজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে, তার সমাধানে কাজ করছে সরকার।

‘আমরা অনেক দূর এগিয়ে গেছি, সপ্তাহখানেকের মধ্যেই এ নিয়ে একটি সমাধানে পৌঁছাতে পারবো। বাংলাদেশের ‘অসাম্প্রদায়িক’ পরিচয় বহাল রাখতে সব চেষ্টা করে যাবে সরকার।’

- Advertisement -islamibank

এর আগে শনিবার সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও ভাস্কর্য নিয়ে চলমান বিতর্কের অবসান হতে যাচ্ছে বলে ইঙ্গিত দিয়েছেন।

তিনি বলেন, ভাস্কর্য নিয়ে যে বিতর্ক উঠেছে প্রধানমন্ত্রী তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন। তার কাছে সব খবর আছে। সুতরাং বিচলিত হওয়ার কিছু নেই। সময়মতো তিনি ঠিকই এর একটা সমাধান বের করে ফেলবেন।

আমাদেরকে ধৈর্য ধারণ করতে হবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখতে হবে। কোনোভাবেই মাথা গরম করা যাবে না।— যোগ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM