চট্টগ্রাম ছাড়া ১০ জেলায় অ্যান্টিজেন টেস্ট শুরু

মন্ত্রণালয়ের অনুমোদনের আড়াই মাস পর অবশেষে শুরু হলো মহামারি করোনাভাইরাস শনাক্তের অ্যান্টিজেন পরীক্ষা। শনিবার (৫ ডিসেম্বর) থেকে এই পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

- Advertisement -

প্রাথমিকভাবে এই অ্যান্টিজেন পরীক্ষার জন্য ১০টি জেলা নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এর মধ্যে চট্টগ্রাম জেলা নেই। ইতোমধ্যে ১০ জেলার হাসপাতালগুলোতে টেস্ট কিট পাঠানো হয়েছে।

- Advertisement -google news follower

যে জেলাগুলোতে অ্যান্টিজেন পরীক্ষা শুরু হতে যাচ্ছে— পঞ্চগড়, গাইবান্ধা, মেহেরপুর, মুন্সীগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, জয়পুরহাট, পটুয়াখালী, যশোর, মাদারীপুর ও সিলেট। এর মধ্যে সিলেটে শহীদ শামসুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল এবং বাকি জেলায় সদর হাসপাতালে এই টেস্ট করা যাবে।

গত বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের এ সংক্রান্ত নির্দেশনা ওই ১০ জেলায় পাঠানো হয়েছে জানিয়ে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, অধিদপ্তরে সংশ্লিষ্টদের প্রশিক্ষণ দিয়ে, এরপর অ্যান্টিজেন কিটসহ তাদের নিজ নিজ জেলায় পাঠিয়ে দেওয়া হয়েছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM