বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার হুমকির প্রতিবাদে সাংস্কৃতিক অনুষ্ঠান

0

‘গর্জে ওঠো বাংলাদেশ’ শিরোনামে বঙ্গবন্ধুর ভাস্কর্য এবং পবিত্র সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা অপসারণের হুমকির প্রতিবাদে চট্টগ্রামে প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেল ৩টায় চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের উদ্যোগে এ অনুষ্ঠান হয়।

বোধন সভাপতি আবদুল হালিম দোভাষের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, প্রথম আলো বন্ধুসভা চট্টগ্রামের সভাপতি তাহমিনা সানজিদা, চট্টগ্রাম মঞ্চ সংগীত শিল্পী সংস্থার সাধারণ সম্পাদক অ্যাড. কামরুল আজম চৌধুরী।

অন্যান্যের মধ্যে এতে চসিক নির্বাচনে ১৪নং লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী আবুল হাসনাত বেলাল ও কবি আশিষ সেন উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা, সমাজতন্ত্র ও বাঙালি জাতীয়তাবাদ— এই ৪টি মূলনীতির উপর ভিত্তি করে ৭১-এ মহাকাব্যিক মুক্তিযুদ্ধের মাধ্যমে এই দেশ স্বাধীন হয়েছে, এই মূলনীতিগুলোর ভিত্তিতেই বাংলাদেশ এগিয়ে যাবে।

অনুষ্ঠানে আবৃত্তি করেন আবৃত্তিশিল্পী প্রতীক বড়ুয়া, ঐশী পাল, সুপ্রিয়া চৌধুরী এবং বোধনের আবৃত্তিশিল্পী জাভেদ হোসেন, নিশি চৌধুরী, প্রজ্ঞা পারমিতা সেনগুপ্তা, ঝলক কুমার শীল, হামিমা জামিল রুমা ও রীমা দাশ।

সংগীত পরিবেশন করেন আলাউদ্দিন তাহের ও আরিফা সিদ্দিকা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বোধনের সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী প্রণব চৌধুরী।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...