রাতেই ৪২ ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি

সরকারি চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। সোমবার (৩০ নভেম্বর) রাতেই ৪২তম ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ হতে যাচ্ছে। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

- Advertisement -

পিএসসি সূত্রে জানা গেছে, প্রথমে ৪২তম বিশেষ বিসিএস এবং পরবর্তীতে ৪৩তম সাধারণ বিসিএসের কার্যক্রম শুরু হবে। এর মধ্যে ৪২তম বিসিএসের অনলাইন আবেদন আগামী ৭ ডিসেম্বর থেকে শুরু হয়ে পরবর্তী ২৫ দিন পর্যন্ত চলতে পারে। এরপর ডিসেম্বরের ২৩ ও ২৪ তারিখ থেকে শুরু হবে ৪৩তম বিসিএসের আবেদন। যা জানুয়ারির মাঝামাঝি পর্যন্ত চলবে।

- Advertisement -google news follower

৪২তম বিশেষ বিসিএসের মাধ্যমে দুই হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে। আর ৪৩তম সাধারণ বিসিএসে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮১৪ জন কর্মকর্তা নিয়োগ দিবে সরকার।

এ ব্যাপারে সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় পিএসসিতে ৪৩তম সাধারণ বিসিএসের চাহিদা জানিয়ে একটি চিঠি পাঠিয়েছে। তারা মোট ১ হাজার ৮১৪ পদে জনবল চায়। সবচেয়ে বেশি ৮৪৩টি পদসংখ্যা শিক্ষায়। এ ছাড়া প্রশাসনে ৩০০, পুলিশে ১০০, পররাষ্ট্রে ২৫, অডিটে ৩৫, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪, সমবায়ে ২০, ডেন্টাল সার্জন ৭৫ জন এবং অন্যান্য ক্যাডারে ৩৮৩ জন।

- Advertisement -islamibank

এর আগে গত বছরের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করলে তাতে আবেদন করেন সাড়ে ৪ লাখের বেশি প্রার্থী। এতে বিভিন্ন পদে ২ হাজার ১৩৫ কর্মকর্তা নিয়োগ দেয়া হবে। আর ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা হলেও মৌখিক পরীক্ষার দিন এখনো ঘোষণা করা হয়নি।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন যুগ্ম সচিব বলেন, ৪২তম বিসিএস থেকে ২ হাজার চিকিৎসক এবং ৪৩তম বিসিএসে ১ হাজার ৮১৪ কর্মকর্তা নেয়ার সিদ্ধান্ত চূড়ান্ত এবং কার্যক্রম শুরু করতে ইতোমধ্যে পিএসসিকে বলা হয়েছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM