বোয়ালখালীতে নদীভাঙন প্রতিরোধে হবে ৭ কিলোমিটার বাঁধ

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, কর্ণফুলী নদীর বোয়ালখালী অংশের ভাঙন প্রতিরোধে সাত কিলোমিটার প্রতিরক্ষা বাঁধ নির্মাণে প্রকল্প গ্রহণ করা হবে। আগামী বর্ষার আগে এই কাজ শুরু হবে। এটি নির্মাণ হলে ১৫ কিলোমিটার এলাকা ভাঙন থেকে রক্ষা পাবে।

- Advertisement -

রোববার (২৯ নভেম্বর) কণর্ফুলী নদীর বোয়ালখালী অংশের ভাঙন পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

তিনি আরো বলেন, চট্টগ্রাম নগরের জলাবদ্ধতা নিরসনে প্রায় এক হাজার ৭০০ কোটি টাকা ব্যয়ে আরো একটি  মেগা প্রকল্প গ্রহণ করা হয়েছে। সেনাবাহিনী এ কাজ বাস্তবায়ন করছে।

এছাড়া চট্টগ্রামের  ১৫ উপজেলায় পানি উন্নয়নের বোর্ডের অধীনে নদী-খাল ভাঙন প্রতিরোধে প্রকল্পের কাজ চলমান রয়েছে বলেও জানান তিনি।

- Advertisement -islamibank

এসময় স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমদসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে উপমন্ত্রী বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের একটি জনসভায় বক্তব্য রাখেন। স্থানীয় কধুরখীল চৌধুরী হাটে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ মোছলেম উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম সেলিম, উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী, সহসভাপতি রেজাউল করিম বাবুল, আওয়ামী লীগ নেতা শফিউল আলম প্রমুখ।

জয়নিউজ/মাসুদ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM