চট্টগ্রামে করোনা: মৃত্যুহীন দিনে কমেছে আক্রান্ত, কাটেনি শঙ্কা

শীতের শুরু থেকেই চট্টগ্রামে প্রতিদিন করোনা আক্রান্ত ১০০ জন ছাড়িয়ে যায়। সেই সংখ্যা এখন ঠেকেছে দ্বিগুণে। পুরো নভেম্বর মাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে লাফিয়ে লাফিয়ে। তবে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৬৮ জন। যা গত ৮ নভেম্বর পর থেকে সর্বনিম্ন সংখ্যা। এদিন কেউ করোনায় মৃত্যুবরণ করেননি।

- Advertisement -

এদিকে অনেকেই মানছেন না স্বাস্থ্যবিধি। রাস্তায় হরহামেশাই দেখা যাচ্ছে মাস্ক ছাড়াই চলাফেরা করছেন লোকজন। আগে নগরে আক্রান্তের সংখ্যা বেশি থাকলেও এখন গ্রামে আনুপাতিক হারে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ফলে শীতে করোনা ব্যাপকতা বাড়ার শঙ্কা থেকেই যাচ্ছে।

- Advertisement -google news follower

বর্তমানে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৮৬০ জন। সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৪টি ল্যাবে ১ হাজার ৭৫টি  নমুনা পরীক্ষা হয়।

এরমধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭২৫টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩০টি নমুনা পরীক্ষা করে ২৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

- Advertisement -islamibank

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩১টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা পজিটিভ আসে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৬৩ জন এবং উপজেলার ৫ জন রয়েছেন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM