চট্টগ্রামে করোনা: শীতের দাপটে আক্রান্তে ডাবল সেঞ্চুরি

শীতের দাপট বাড়তেই চট্টগ্রামে বাড়ছে করোনা রোগী। এবার এর সঙ্গে বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরো একজনের মৃত্যু ঘটেছে। শীতের শুরু থেকেই যে হারে করোনা আক্রান্তের বৃদ্ধি পেয়েছিল তা এখন বাড়ছে জ্যামিতিক হারে।

- Advertisement -

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫৬৮টি নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছে রেকর্ড ২২৩ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৩৯৮ জন।

- Advertisement -google news follower

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এরমধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৮৮টি নমুনা পরীক্ষায় ৩৪ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৯২টি নমুনা পরীক্ষায় ১৪ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

- Advertisement -islamibank

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯২টি নমুনা পরীক্ষা করে ৪৬ জন  চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৭৩টি নমুনা পরীক্ষায় ৭১ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৩টি নমুনা পরীক্ষা করা হলে ৭টি নমুনা পজেটিভ আসে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৯টি নমুনা পরীক্ষা করে ১৬ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে একজন করোনা রোগী পাওয়া গেছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৭টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৮৬ জন নগরের এবং ৩৭ জন উপজেলার।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM