মাস্ক না পরায় বিত্তবানদের জরিমানা, ছিন্নমূলদের শপথ

চট্টগ্রামে মাস্ক পড়া নিশ্চিতে অভিযান অব্যাহত রেখেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে বিত্তবান বা সচেতন এমন ৬৮ জনকে মাস্ক না পরায় ২০ হাজার ৪৭০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া রিকশাওয়ালা ও ছিন্নমূল মানুষের মাঝে মাস্ক পরার শপথ পড়ানো হয়েছে।

- Advertisement -

শনিবার (২১ নভেম্বর) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর, উমর ফারুক, আশরাফুল আলম ও গালিব চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালিত হয়। অভিযানকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রায় ৫০০ মাস্ক বিতরণ করা হয়।

- Advertisement -google news follower

নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম নগরের আন্দরকিল্লা ও চকবাজার এলাকায় অভিযানে ২৮ জন ব্যাক্তিকে ১৭ হাজার ১০০ টাকা অর্থদণ্ড করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক কাজির দেউড়ী ও লালখান বাজারে ছিন্নমূল মানুষ ও রিক্সাওয়ালাদের মাঝে মাস্ক বিতরণ করেন এবং ২০ ব্যক্তিকে ১ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড করেন।

- Advertisement -islamibank

নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী জিইসি মোড় এলাকায় গণপরিবহনে অভিযান চালিয়ে ১৪ ব্যাক্তিকে ১ হাজার ৪০০ টাকা অর্থদণ্ড করেন। এস এম আলমগীর পরিচালিত মোবাইল কোর্ট বায়েজিদ এলাকায় ৬ জনকে ৪৩০ টাকা অর্থদণ্ড করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, অনেক মানুষ আছেন যারা সচেতন নয় এবং মাস্কও কিনতে পারে না তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয় এবং শপথ পড়ানো হয় যাতে তারা বাইরে বের হলে মাস্ক পরিধান করে।

তিনি বলেন, টানা অভিযানের ফলে মাস্ক পরার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। কিছু মানুষ অবেহেলা করে মাস্ক পরে না তাদের অনেককেই হাজার টাকা করেও অর্থদণ্ড করা হয়েছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM