বান্দরবানে অপহরণের মধ্যস্থতা করতে গিয়ে খুন, ৬ জনের যাবজ্জীবন

বান্দরবানে এক ব্যক্তিকে অপহরণের পর হত্যা মামলায় ৬ আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে তাদের দুই লাখ টাকা করে অর্থদণ্ড দেন আদালত।

- Advertisement -

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বান্দরবান অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবু হানিফের আদালত এই রায় দেয়।

- Advertisement -google news follower

সূত্র জানায়, রাজবিলার চাইপাড়া থেকে ২০১১ সালের ৬ এপ্রিল ক্যথই মারমাকে অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরেরদিন পাশ্ববর্তী স্থান থেকে অপহৃতের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী হ্লামেনু মারমা বাদী হয়ে  একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় দীর্ঘ শুনানি শেষে ১৫ জন সাক্ষী এবং চার আসামির স্বীকারোক্তিমূলক জমাবন্দির ভিত্তিতে ৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে দুই লাখ টাকা করে অর্থদণ্ডের আদেশ দেয় আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন-উবাচিং মারমা, সাচিং প্রু মারমা, মংহ্লাচিং মারমা, রেজাউল করিম, উমংপ্রু মারমা। অপরজন পলাতক আসামি পুলুশে মারমা।

- Advertisement -islamibank

বাদী পক্ষের আইনজীবী মো. ইকবাল করিম জানান, স্থানীয় বাসিন্দার নূরুল কবীরকে অপহরণ করাকে কেন্দ্র করে মধ্যস্থতাকারী ক্যথুই চিং মারমাকে অপহরণ করে হত্যা করা হয়। রায়ে আমরা সন্তুষ্ট। পলাতক আসামিকে গ্রেফতার করে সাজা কার্যকরের দাবি জানাচ্ছি।

জয়নিউজ/শাহরিয়ার/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM