চট্টগ্রামে করোনা: একদিনের ব্যবধানে উপজেলায় দ্বিগুণ আক্রান্ত

নগরের পাশাপাশি এবার উপজেলায়ও বাড়ছে করোনা রোগী। ২৪ ঘণ্টার ব্যবধানে উপজেলায় করোনা রোগী দ্বিগুণ বেড়েছে।

- Advertisement -

গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতি এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৫৭ জন। এর মধ্যে নগরের ১৩৩ জন এবং ২৪ জন উপজেলার। অথচ এর আগের দিন ১৮১ জন আক্রান্তের মধ্যে উপজেলায় রোগীর সংখ্যা ছিল ১২ জন!

- Advertisement -google news follower

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৮২টি নমুনা পরীক্ষা করা হয়। সবমিলিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৮৮৩। গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যুও হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৯৭ নমুনা পরীক্ষায় ১৫ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪২৯টি নমুনা পরীক্ষায় ৬২ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

- Advertisement -islamibank

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৮ নমুনা পরীক্ষায় ১৯ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮৪ নমুনা পরীক্ষায় ৭ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষায় ২২ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৮টি নমুনা পরীক্ষায় ২০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষায় ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১টি নমুনা পরীক্ষায় সেটি নেগেটিভ এসেছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬১টি নমুনা পরীক্ষায় ১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৫৭ জনের মধ্যে ১৩৩ জন নগরের এবং ২৪ জন উপজেলার।

জয়নিউজ/হিমেল

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM