৭১ দিনের মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত

0

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করোনা রোগী শনাক্ত বেড়েছে, তবে মৃত্যু এর আগের দিনের মতোই রয়েছে। এই সময়ে ২ হাজার ১৩৯ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। একইসময়ে করোনায় ২১ জনের মৃত্যু হয়েছে।

গতকাল রোববার করোনা রোগী শনাক্ত হয়েছিল ১ হাজার ৮৩৭ জন। আর মৃত্যু হয়েছিল ২১ জনের। আর শনিবার ১ হাজার ৫৩১ জনের করোনা শনাক্ত হয়েছিল।

দেশে এখন পর্যন্ত মোট ৪ লাখ ৩৪ হাজার ৪৭২ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬ হাজার ২১৫ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৩ লাখ ৫১ হাজার ১৪৬ জন।

আজ যত রোগী শনাক্ত হয়েছেন এর চেয়ে বেশি নতুন রোগী শনাক্ত হয়েছিল গত ৭ সেপ্টেম্বর। ওই দিন শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ছিল ২ হাজার ২০২ জন। অর্থাৎ ৭১ দিনের মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে আজ।

সোমবার (১৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

দেশে বর্তমানে ১১৬টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৬ হাজার ২১৮টি। পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৭৬৮টি। আর দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৫ লাখ ৫৬ হাজার ৯৬২টি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৫৭ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৯৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮২ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের ১৫ জন পুরুষ এবং ছয় জন নারী। তাদের মধ্যে ষাটোর্ধ্ব ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয় জন রয়েছেন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৩, চট্টগ্রাম বিভাগে ৪, রংপুর বিভাগে ৩ এবং রাজশাহীতে একজন রয়েছেন। তাদের ২০ জন হাসপাতালে এবং একজন বাড়িতে মারা গেছেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...