চট্টগ্রামে করোনা: এক সপ্তাহ পর কমলো আক্রান্তের সংখ্যা

চট্টগ্রাম শীতের শুরু থেকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগী। তবে গত শুক্রবারের সাম্প্রতিক সময়ের রেকর্ড ১৪৬ জন আক্রান্ত হওয়ার পর গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ফের কমেছে। এটি আবার গত এক সপ্তাহ পর সর্বনিম্ন আক্রান্তের সংখ্যা। এদিন ৯৮৬টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৬৩ জন। এইসময়ে করোনায় মৃত্যু হয়েছে আরো একজনের।

- Advertisement -

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৮টি নমুনা পরীক্ষা করে ১০ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৩৯টি নমুনা পরীক্ষায় ৬ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৯৩টি নমুনা পরীক্ষা করে ২৫ জন করোনা রোগী শনাক্ত হয়।

- Advertisement -google news follower

এদিকে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ৪টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরেই করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮০টি নমুনা পরীক্ষায় ১১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২২টি নমুনার ৭ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

- Advertisement -islamibank

নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫৬ জন এবং উপজেলায় ৭ জন রয়েছেন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM