স্লোগান দেওয়াকে কেন্দ্র করে মিরসরাই যুবলীগের দু’পক্ষে সংঘর্ষ

স্লোগান-পাল্টা স্লোগান দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছে মিরসরাই যুবলীগ। এতে যুবলীগের প্রায় ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। বুধবার (১১ নভেম্বর) বিকেলে মিরসরাই মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সমাবেশে এ ঘটনা ঘটে।

- Advertisement -

এর আগে মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠটি পরিণত হয় বড় সমাবেশে। তবে নেতাকর্মীদের উদ্ধত আচরণ, হামলা ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় সমাবেশ বন্ধ করে দেন প্রধান অতিথি আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান রুহেল।

- Advertisement -google news follower

জানা গেছে, যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে একপর্যায়ে স্লোগান-পাল্টা স্লোগান দেওয়াকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় এক পক্ষ ওপর পক্ষকে পাথর, লাঠি ও সমাবেশস্থলে থাকা চেয়ার দিয়ে হামলা চালায়। এতে বেশ কয়েকজন যুবলীগ কর্মী আহত হন। পরে মাইকে বারবার ঘোষণা দিয়েও পরিস্থিতি শান্ত করতে না পেরে প্রধান অতিথি নিজেই সমাবেশ বন্ধ ঘোষণা করেন।

এদিকে হাসপাতাল ও প্রত্যক্ষদর্শীরা জানায়, হামলায় মিরসরাই উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও উপজেলা যুবলীগের সভাপতি পদপ্রত্যাশী মাইনুর ইসলাম রানাসহ প্রায় ২০ জন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মী আহত হন। তাদেরকে স্থানীয় মাতৃকা ও সেবা আধুনিক নামের বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়।

- Advertisement -islamibank

আহতরা হলেন— মাইনুর ইসলাম রানা, মো. শাকিল, মিয়াখান, নুরুচ্ছাপা, হৃদয়, ইমন, নোমান, আমজাদ ও আবুল কালাম। এদের মধ্যে কালামের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করানো হয়।

যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী ইব্রাহীম খলিল ভূঁইয়া বলেন, শান্তিপূর্ণ সমাবেশকে পণ্ড করার জন্য বহিরাগতরা হামলা চালায়। এসময় যুবলীগের সভাপতি প্রার্থী মাইনুর ইসলাম রানাসহ ২০-২৫ জন যুবলীগ নেতাকর্মী আহত হন। আমি দোষিদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানাচ্ছি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির ভূঁইয়া বলেন, উপজেলা যুবলীগের নতুন কমিটি নিয়ে আলোচনা হচ্ছে। সমাবেশে পদপ্রত্যাশীদের মধ্যে ছোটখাটো কিছু ঘটনা ঘটেছে। পরে এগুলো মিটমাট করে দেওয়া হয়েছে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজিবুর রহমান বলেন, যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সম্মেলনে দু’পক্ষের পাল্টাপাল্টি স্লোগানকে কেন্দ্র করে সংঘর্ষ হয়। এসময় সহকারী পুলিশ সুপার (মিরসরাই) এর নেতৃত্বে মিরসরাই থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পরিদর্শক (অপারেশন) দিনেশ দাশ গুপ্ত জানান, আহত কয়েকজন সেবা আধুনিক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। ঘটনার কারণ জানতে আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM