শীতের করোনায় শঙ্কায় চট্টগ্রাম

0

শীতের শুরুতেই চট্টগ্রামে বেড়েছে করোনা আক্রান্তের হার। গত রোববার থেকে প্রতিদিন করোনা আক্রান্ত ১০০ জন ছাড়িয়ে যাচ্ছে। তাই শৈত্যপ্রবাহের সময় এ আক্রান্তের হার আরো বাড়ার শঙ্কা রয়েছে। যদিও এখন করোনায় মৃত্যু হার কম কিন্তু আক্রান্তের অনুপাতে মৃত্যুহারও বাড়তে পারে। তাই করোনা প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই বলে মনে করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ১০৭ জন। এনিয়ে মোট আক্রান্ত ২২ হাজার ১১৫ জন। এদিন করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত সোমবার (৯ নভেম্বর) রাতের প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৮টি ল্যাবে ৯২১টি নমুনা পরীক্ষা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৫৭টি নমুনা পরীক্ষায় ৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৯১টি নমুনা পরীক্ষা করে ৬৬ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষা করে ৮ জনের  দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১টি নমুনা পরীক্ষা করা হয়। এটিও পজেটিভ বলে শনা্ক্ত হয়।

এছাড়া  বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষায় ৬ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনার মধ্যে ৪ জন দেহে করোনা উপস্থিতি পাওয়া গেছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫২টি নমুনা পরীক্ষায় কেউ করোনা আক্রান্ত হননি।

গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ৮৮ জন নগরের এবং ১৯ জন বিভিন্ন উপজেলার।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...