টিসিবির তেল দোকানে, ২৫ হাজার টাকা জরিমানা

0

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ডালের বস্তা ও ভোজ্যতেল বিক্রি করায় একটি মুদির দোকানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (৯ নভেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ জরিমানা করে।

এ সময় বন্দর থানার পুরাতন পোর্ট কলোনি বাজারের জামাল স্টোর নামের ওই দোকান থেকে টিসিবির ৫০ লিটার সয়াবিন তেল ও প্রায় ৩৮ কিলোগ্রাম মশুর ডাল জব্দ করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান ও অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ ও সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা।

এপিবিএন-৯ এর সহায়তায় পরিচালিত অভিযানে পুরাতন পোর্ট কলোনি বাজারের গরিবে নেওয়াজ এন্টারপ্রাইজকে মেয়াদোত্তীর্ণ পণ্যের মেয়াদ ঘষামাজা করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া নতুন পোর্ট কলোনি বাজারের মিরাজ স্টোরকে বেশি দামে আলু বিক্রি করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মূল্য তালিকা প্রদর্শন না করায় আব্দুল আজিজ পোলট্রিকে ৪ হাজার টাকা, সুফিয়ান পোলট্রিকে ৪ হাজার টাকা, নূর হোসেন পোলট্রিকে ৪ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়। আল ফাওরিজ স্টোরকে বেশি দামে আলু বিক্রি করায় ৫ হাজার টাকা, আলাউদ্দিন স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...