২৪ ঘণ্টায় আরও ২৫ মৃত্যু, শনাক্ত ১৬৮৩

0

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫ জন। এ পর্যন্ত মোট ৬ হাজার ৯২ জনের মৃত্যু হলো। একইসময়ে এক হাজার ৬২৩ জন এবং এখন পর্যন্ত তিন লাখ ৩৯ হাজার ৭৬৮ জন সুস্থ হয়েছেন।

নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৬৮৩ জন। এ পর্যন্ত মোট ৪ লাখ ২১ হাজার ৯২১ জন শনাক্ত হয়েছেন। সোমবার (৯ নভেম্বর) করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৫টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ৪২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ২৪ লাখ ৫৬ হাজার ৬৪৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১১ দশমিক ৯৯ শতাংশ এবং এখন পর্যন্ত ১৭ দশমিক ১৭ শতাংশ শনাক্ত হয়েছে। প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৮০ দশমিক ৫৩ শতাংশ এবং মারা গেছে এক দশমিক ৪৪ শতাংশ।

মারা যাওয়াদের মধ্যে ১৭ জন পুরুষ এবং ৮ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৪ হাজার ৬৮৮ জন এবং নারী এক হাজার ৪০৪ জন মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে ৫ জন, খুলনায় ৩ জন, বরিশালে ২ জন, সিলেটে ৩ জন এবং ময়মনসিংহে ২ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ২৫ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৫০ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১৯৮ জন। আইসোলেশন থেকে ২৪ ঘণ্টায় ৯৪ জন এবং এখন পর্যন্ত ৭৫ হাজার ২৬৯ জন ছাড় পেয়েছেন।

এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৭ হাজার ৪৬৭ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৮১৮ জনকে।

কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ৮১০ জন এবং এখন পর্যন্ত ৫ লাখ ২১ হাজার ৪১৩ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৬১ হাজার ৩৩৭ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৯২৪ জন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...