কুমিল্লায় মন্দির-বাড়িতে হামলার প্রতিবাদে জাগো হিন্দু পরিষদের সমাবেশ

0

কুমিল্লার মুরাদনগর কুরবানপুরে ফেসবুকে ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে হিন্দু ধর্মালম্বীদের মন্দিরে হামলা, বাড়িঘরে অগ্নিসংযোগ-লুটপাট ও নারীদের শ্লীলতাহানির প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে জাগো হিন্দু পরিষদ।

শুক্রবার (৬ নভেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন জাগো হিন্দু পরিষদের চট্টগ্রাম জেলা শাখার সভাপতি রুবেল কান্তি দে।

সাধারণ সম্পাদক টিটু শীল ও সহ সাংগঠনিক সম্পাদক সুমন দে এর সঞ্চালনায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ মাইনোরিটি ওয়াচের চেয়ারম্যান অ্যাডভোকেট রবীন্দ্র ঘোষ, জাগো হিন্দু পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক প্রীতম দেবনাথ, জেলা প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট শৈবাল শীল, বিশ্ব সনাতন ঐক্যের সমন্বয়ক সাংবাদিক বিপ্লব পার্থ, প্রকৌশলী উজ্জ্বল মল্লিক, সুব্রত দাশ আকাশ, রাহুল ভিক্ষু, মহিলা সম্পাদিকা পূজা তালুকদার, অ্যাডভোকেট হিরু সুশীল, অরুপ দাশ, জুয়েল আইচ, লিমন দাশ, শ্যামল দাশ, জেএইচপি পাহাড়তলী শাখার সাধারণ সম্পাদক রাজীব দেবনাথ, আকবরশাহ থানার প্রশান্ত দত্ত, হাটহাজারীর সাংগঠনিক সম্পাদক সঞ্জয় বণিক, সাতকানিয়ার সাংগঠনিক সম্পাদক নয়ন সেন প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশে হিন্দু নির্যাতন হয়, কিন্তু কোনো বিচার হয় না। এই বিচারহীনতার সংস্কৃতির কারণে দিন দিন হিন্দু নির্যাতন বৃদ্ধি পাচ্ছে। আর এখন হিন্দুদের দমন ও নির্যাতন করতে নতুন পদ্ধতি গ্রহণ করেছে ধর্মান্ধ গোষ্ঠী। ফেসবুকে ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে সারাদেশে বিভিন্ন সময় হিন্দুদের বাড়িঘর জ্বালিয়ে দেওয়া হয়েছে, লুটপাট করা হয়েছে, মন্দিরে হামলা করা হয়েছে। এরই অংশ হিসেবে ৩১ অক্টোবর কুমিল্লার মুরাদনগর উপজেলার কুরবানপুরে ফেসবুকে ধর্ম অবমাননার অজুহাতে হিন্দু ধর্মালম্বীদের বাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট, মন্দিরে হামলা ও নারীদের শ্লীলতাহানি করা হয়েছে। শুধু তাই নয় ঘটনার এক সপ্তাহ অতিক্রান্ত হলেও ঘটনার সঙ্গে জড়িত অনেককে গ্রেপ্তার করা হয়নি। উল্টো ধর্ম অবমাননার অজুহাতে হিন্দু শিক্ষকসহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৬ জন শিক্ষার্থীকে কটুক্তির অভিযোগ এনে তাদের ছাত্রত্ব বাতিল ও মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। তারা যে কোনো ধর্ম নিয়ে অবমাননা বা কটুক্তি করেছে তা প্রমাণ না হওয়ার আগেই তাদের বিরুদ্ধে এমন আচরণ আমাদেরকে হতাশ করেছে।

এসময় অবিলম্বে তাদের ছাত্রত্ব ফিরিয়ে দেওয়ার আহ্বান জানান বক্তারা।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...