উঁকি দিচ্ছে শীত, কর্মব্যস্ত লেপ-তোশকের কারিগররা

ভোরে ঘাসের ডগায় শিশিরের কণা জানান দিচ্ছে শীতের আগমনী। নগরের অনেক মানুষ কম্বলে অভ্যস্ত হলেও দাম কম ও আরামদায়ক হওয়ায় এখনো অসংখ্য ঘরে লেপ-তোশকের কদর রয়েছে। শীত জেঁকে বসার আগেই নতুন লেপ-তোশক তৈরির অর্ডার দিচ্ছেন ক্রেতারা। তাই ব্যস্ততা বেড়েছে লেপ-তোশকের কারিগরদের ।

- Advertisement -

কর্নেলহাটের কারিগর জাহাঙ্গীর জানালেন, শীত ছাড়াও বিয়ে বা অন্য কোনো সামাজিক অনুষ্ঠান উপলক্ষে লেপ-তোশক বিক্রি হতো। কিন্তু এবার করোনার কারণে অর্ডার না হওয়ায় আয় তেমন হয়নি। এখন শীত মৌসুম আসায় ক্রেতারা কিছু অর্ডার দিচ্ছেন। আবার কেউ কেউ রেডিমেড লেপ-তোশক নিয়ে যাচ্ছেন। তাই সবার কর্মব্যস্ততাও বেড়েছে।
উঁকি দিচ্ছে শীত, কর্মব্যস্ত লেপ-তোশকের কারিগররা

- Advertisement -google news follower

দোকানে রেডিমেড লেপের ক্ষেত্রে সিঙ্গেল লেপ ৮০০ থেকে ১ হাজার টাকা, সেমি-ডবল লেপ ১২০০-১৫০০ টাকা এবং ডবল লেপ পাওয়া যাবে ১৮০০-২০০০ টাকায়। প্রতিটি চার-পাঁচ হাতের তোশক বিক্রি হচ্ছে দেড় হাজার টাকায়। তবে পছন্দমত অর্ডার করা লেপ-তোশকের ক্ষেত্রে দাম আরেকটু বেশি।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM