আইসোলেশনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান

স্বেচ্ছায় আইসোলেশনে গেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রস অ্যাধানম গ্যাব্রিয়েসুস।

- Advertisement -

রোববার (২ নভেম্বর) তিনি টুইটারে জানান, একজন করোনাভাইরাস রোগীর সংস্পর্শে এসেছেন, এমন ধারণা হওয়ার পর তিনি সাবধানতা হিসেবে এটা করেছেন। তবে তার শরীরে করোনাভাইরাস সংক্রমণের কোনো উপসর্গ নেই বলেও জানিয়েছেন তিনি।

- Advertisement -google news follower

টুইটারে তিনি লিখেছেন, এই সময়ে আমাদের সবারই উচিত যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলা। সবার জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ। ভাইরাসটিকে ধ্বংস করতে হলে তাকে বিস্তারের সুযোগ দেওয়া যাবে না।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা মোটামুটি সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছে করোনাভাইরাসের সঙ্গে লড়াইয়ে। কীভাবে এই ভাইরাসকে আটকানো যায়, তা নিয়ে প্রায় প্রতিদিন সতর্কতামূলক নির্দেশ দেয় সংস্থাটি। এর মধ্যে অন্যতম পরামর্শটি হলো কোয়ারেন্টাইন।

- Advertisement -islamibank

গ্যাব্রিয়েসুস নিজে একাধিকবার বলেছেন, করোনার চেইন ছিন্ন করতে পারলে তাকে আটকানো সম্ভব। তার মতে, যেভাবেই হোক সংক্রমণের চেইনটি ভাঙতে হবে।

নিজের সম্পর্কে শারীরিক অবস্থা নিয়ে ডব্লিউএইচও প্রধান বলেন, আমার শরীরে কোনো উপসর্গ নেই। আমি ঠিক আছি। তবু সাবধানতা হিসেবে কিছুদিন আইসোলেশনে থাকব, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মানব এবং বাড়ি থেকেই কাজ করব।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM