দেশে করোনায় মৃত্যু বেড়ে ৫৯৪১, শনাক্ত কমেছে

0

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৯৪১ জনে দাঁড়িয়েছে।

একইসময়ে নতুন করে ১ হাজার ৫৬৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৪ লাখ ৯ হাজার ২৫২ জনে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে রোববার (১ নভেম্বর) পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনা শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ১১৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৫৪৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৩ লাখ ৪৮ হাজার ৮১১টি। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৬৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৫০ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৭ দশমিক ৪২ শতাংশ।

করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ১৮ জন। এ নিয়ে মৃতের সংখ্যা ৫ হাজার ৯৪১ জনে দাঁড়িয়েছে। মৃতদের মধ্যে পুরুষ ১৫ জন এবং নারী ৩ জন। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

এদিকে করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৭৯৫ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ২৫ হাজার ৯৪০ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৭৯ দশমিক ৬৪ শতাংশ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...