কাফনের কাপড় মাথায় বেঁধে আমরণ অনশনে রায়হানের মা

0

যে ফাঁড়িতে রায়হান আহমদকে পিটিয়ে হত্যা করা হয়েছিল, সিলেট মেট্রোপলিটন পুলিশের বন্দরবাজারের সেই ফাঁড়িতেই আমরণ অনশন শুরু করেছেন রায়হানের মা সালমা বেগম।

রোববার (২৫ অক্টোবর) সকাল ১১টা থেকে রায়হানের মা মাথায় কাফনের কাপড় বেঁধে আমরণ অনশন শুরু করেন। তার সঙ্গে রয়েছে রায়হানের চাচা-চাচি, মামা, খালা ও অন্যান্য আত্মীয়স্বজনসহ আখালিয়া এলাকাবাসী।

রায়হান আহমদের মা বলেন, এই ফাঁড়িতেই আমার ছেলেকে পুলিশ হত্যা করেছে। সেখানেই আমরণ অনশন শুরু করেছি। আকবর গ্রেপ্তার না হওয়া পর্যন্ত আমাদের অনশন চলবে।

সালমা বেগম ক্ষোভ প্রকাশ করে করে বলেন, রায়হান নিহতের ঘটনায় বরখাস্তকৃতরা কেন গ্রেপ্তার করা হচ্ছে না। নিহতের ১৩ দিন হলেও কেন ঘটনার মূল হোতা এসআই আকবরকে গ্রেপ্তার করছে না পুলিশ। এসআই আকবরসহ অভিযুক্ত পুলিশ সদস্যদের গ্রেপ্তার না করা পর্যন্ত তিনি অনশন চালিয়ে যাবেন বলেও জানান।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর ভোরে রায়হান আহমদ (৩৩) নামে সিলেট নগরের আখালিয়ার এক যুবক নিহত হন। পুলিশের পক্ষ থেকে প্রথমে প্রচার করা হয়, ছিনতাইয়ের দায়ে নগরের কাষ্টঘর এলাকায় গণপিটুনিতে নিহত হন রায়হান। তবে বিকালে পরিবারের বক্তব্য পাওয়ার পর ঘটনা মোড় নিতে থাকে অন্যদিকে। পরিবার দাবি করে, সিলেট মহানগর পুলিশের বন্দর বাজার ফাঁড়িতে পুলিশের নির্যাতনে প্রাণ হারান রায়হান।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...