৫৫ বিএনপি নেতার বিরুদ্ধে মামলা, ৭ জন রিমান্ডে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে হাতিরঝিল থানা পুলিশ। এরমধ্যে সাতজনকে গ্রেফতার করা হয়েছে।

- Advertisement -

সোমবার (১ অক্টোবর) গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করে একদিনের রিমান্ডে নেওয়া হয়েছে। হাতিরঝিল থানা পুলিশ এ তথ্য দিয়েছে। হাতিরঝিল থানার এসআই শরিফ বাদি হয়ে আসামিদের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

- Advertisement -google news follower

এজাহারে দেখা য়ায়, দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে ১ নম্বর, গয়েশ্বর চন্দ্র রায়কে ২ নম্বর, ড. মঈন খানকে ৩ নম্বর, নজরুল ইসলাম খানকে ৪ নম্বর, আমির খসরু মাহমুদ চৌধুরীকে ৫ নম্বর, ব্যারিস্টার মওদুদ আহমদকে ৬ নম্বর, আমান উল্লাহ আমানকে ৭ নম্বর, রুহুল কুদ্দুস তালুকদারকে ৮ নম্বর, রুহুল কবির রিজভীকে ৯ নম্বর এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ১০ নম্বর আসামি করা হয়েছে। এছাড়া আরও ৪৫ জন নেতাকে আসামি করা হয়েছে।

অভিযোগ করা হয়েছে, এরা রাজধানীর মগবাজার রেলগেট এলাকায় রোববার (৩০ সেপ্টেম্বর) অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের কাজে বাধা, পুলিশকে আক্রমণ, যানবাহন ভাংচুর ও ক্ষতিসাধন করেছেন। এছাড়া জনমনে আতঙ্ক সৃষ্টির জন্য ককটেল বিস্ফোরণ ঘটিয়েছেন। ঘটনাস্থল থেকে বাঁশের লাঠি, পেট্রোল বোমা, বিস্ফোরিত ককটেলের অংশ, কাচের টুকরা ও ইটের টুকরা উদ্ধার করা হয়েছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।

- Advertisement -islamibank

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মো. ফজলুল করিম রোববারের সমাবেশকে কেন্দ্র করে সাতজনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM